" crossorigin="anonymous"> আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023 - Sukher Disha...,

আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023

কবি বলেছেন ভাবিয়া করিও কাজ,করিয়া ভাবিও না । কোন কাজ করার আগে সব দিক ভেবে চিন্তে কাজ করতে হয়,না হলে পরে বিপদে পড়তে হয় ।

আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023

আল্লাহ রাব্বুল আলামীন আমাদের কে দুনিয়ায় পাঠিয়েছেন তার এবাদত বন্দেগী করার জন্য। আমরা কিছু মানুষ তার হুকুম মেনে সব কাজ করার চেষ্টা করি ও তার এবাদত বন্দেগী করার জন্য নির্দিষ্ট সময়ে নির্দিষ্ট জায়গায় হাজির হয় । আর কিছু দুনিয়ার কাজকর্ম করে আমাদের সমস্ত দৈহিক চাহিদা গুলি পুরন করি। আল্লাহ রাব্বুল আমাদেরকে খাওয়া-দাওয়া,আরাম-আয়েস,টাকা-পয়সা,সুস্থ শরীর,অসুখ-বিষুখ সব দিয়েছেন,আর এ সব কিছুর পাশাপাশি আমাদের কে বিপদ-আপদ ও দিয়েছেন। মানুষ বিপদে,পেরেশানিতে পড়বে আর পেরেশানি ও বিপদের মধ্যে থেকে বাঁচার জন্য আল্লাহ রব্বুল আলামীন কে স্মরন করবে আর তিনি এতেই খুশি হয়ে মানুষকে সুস্থ করে দিবেন । আল্লাহ রব্বুল আলামীন বিপদ দিলেও মানুষ কে জানিয়েছেন বিপদের আগেই কি ভাবে সাবধানতা অবলম্বন করতে হবে তার উপায়।

by google image


আগে একটা মনীষীর বক্তব্য বলি, না না এটা মনীষীদের বক্তব্য নয় এটা বিশেষজ্ঞদের বক্তব্য তারা অনেক পরীক্ষা-নিরীক্ষার পর বলেছেন যে,একটা ছেলে একটা মেয়ের কখনো বন্ধু হতে পারেনা , আর যদিও কখনো একটা ছেলে একটা মেয়ের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে তাও কিছুদিন পরে সেটা প্রেমে পরিণত হবে। আরো কয়েকজন বিশিষ্ট মনীষী দেখা যাক এ বিষয়ে কি বলেছেন । উইলিয়াম শেক্সপিয়ার বলেছেন একজন ছেলে একজন মেয়ের কখনো বন্ধু হতে পারেনা, কারণ এই সম্পর্কের মধ্যে রয়েছে আবেগ, আকাঙ্ক্ষা, ও কিছু লুকানো দৈহিক চাহিদা,যা কিছুদিন খারাপ রুপ নিবে ।

আইরিস কবি ওসকার ওয়েব তিনি বন্ধুত্ব সম্পর্কে বলেছেন


অন্যদিকে একজন আইরিস কবি ওসকার ওয়েব তিনি বলেছেন নারী ও পুরুষের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক থাকা একেবারেই অসম্ভব । একটা ছেলে ও মেয়ের মধ্যে সম্পর্ক তৈরী হওয়ার আগে বন্ধুত্বের সম্পর্কের মাধ্যমেই তাদের প্রথম আলাপ হয়। এটা আর কিছুই নয় এটা তাদের মধ্যে ভালোবাসার সম্পর্ক তৈরি হওয়ার সূত্র মাত্র । আর তারা বন্ধুত্বের সম্পর্ক দিয়েই অল্প অল্প ভালোবাসা তৈরি হয় অবশেষে ভয়ংকর আকার ধারণ করে ।

by google image

হুমায়ুন আহমেদ বন্ধুত্ব সম্পর্কে বলেছেন


আবার একজন নামিদামি বিশেষজ্ঞ হুমায়ুন আহমেদ এই বিষয় টিকে অন্য ভাবে দেখেছেন। তিনি সবদিক বিবেচনা করে বলেছেন একটা ছেলে আর একটা মেয়ে অবশ্যই বন্ধু হতে পারে, কিন্তু এমন সময় আসবে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠবে,হয় কিছু দিন পরে,না হয় কোন একটা পরিস্থিতিতে,না হয় অনেক দেরিতে। তিনি জোর দিয়ে বলেছেন তবে তারা একদিন না একদিন প্রেমে পড়বেই পড়বে। এবং শেষে প্রেমের সম্পর্ক তৈরী হওয়ার পরে তাদের নতুন জীবন শুরু হবে ,আবার বিচ্ছেদ ও হতে পারে।আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023


তবে বেশিরভাগ বিশেষজ্ঞরাই বলেছেন ছেলে ও মেয়েদের মধ্যে বন্ধুত্ব অসম্ভব এটা প্রকৃতির নিয়মের বাইরে কথা কারণ শুধুমাত্র প্রেম ছাড়া বন্ধুত্বের সম্পর্ক হলে প্রকৃতির নিয়মের বাইরে চলে যাবে ও প্রকৃতি তার নিজের অস্তিত্বকে কে হারিয়ে ফেলবে কারণ চুম্বক আর লোহা পাশাপাশি থাকবে ও দুজন দুজনকে আকর্ষণ করবে না এটা তো হতে পারে না ।

আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023


একটা ছেলে মেয়ের বন্ধুত্বের সম্পর্ক চুম্বক ও লোহার মতো । চুম্বক লোহাকে আর লোহা চুম্বক কে পাশাপাশি রাখলে যেমন আকর্ষণ করবে তেমনি ছেলে ও মেয়ে পাশাপাশি থাকলে তারা দুজন দুজনকে আকর্শন করবেই । আর এটা বাস্তব সত্য কথা । আর যদি এটা না হয় তাহলে সে আসল সত্য গোপন করছে। আর না হয় তারা চিটারি করছে । বন্ধুত্বের সম্পর্ক টাকে বলা হয়েছে আগুন ও মোমের মত । আগুনের পাশে মোম কিংবা মোমের পাশে আগুন রাখলেই যেমন মোম গলবেই । তেমনি ছেলে আর মেয়ের বন্ধুত্বের সম্পর্ক হতে পারে কিন্তু বন্ধুত্বটা একসময় প্রেমে পরিণত হবেই হবে ।

by google image


তবে একটি বিষয় লক্ষণীয় যে কয়েক দশক আগে ছেলে মেয়ের সম্পর্ক টাকে বেশ ভালো চোখে দেখা হতো । অনেক সময় ছেলে মেয়ের সম্পর্ক টাকে আপন ভাইবোনের সম্পর্কের মতো মনে করা হতো । তবে বর্তমান সময়ে এই সম্পর্ক টা আর ভাই বোনের সম্পর্কের মত নয় এখন বন্ধুত্বের সম্পর্কটা একেবারে অন্য রূপ ধারন করেছে দেবর বৌদির সম্পর্কের মতো ।
পরিশেষে

by google image


তাই ছেলে মেয়ের অভিভাবকরা এখনই যদি সাবধান না হন তাহলে ভবিষ্যতে আরও বিপদে পড়তে হবে । তাই সব সময় তীক্ষ্ণ দৃষ্টিতে ওদেরকে লালন পালন করুন । নজরে রাখুন নিজের বোন অথবা মেয়ে, স্বামী অথবা স্ত্রী,ভাই অথবা ছেলে কার কার সাথে মিশছে । এগুলো আপনাকে দেখতে হবে কারণ এরা আপনারই কাছের লোক । এরা কোন খারাপ কাজে লিপ্ত হলে আপনাদের মাথা হেট হবে । কোথায় আছে সঙ্গ দোষে লোহা । আবার সতসর্গে স্বর্গবাস অসতসর্গে নরকবাস তাই সবার আগে আপনাকে সাবধান হতে হবে আপনাকে সাবধান এখুনিই হতে হবে না হলে আপনার জন্য মারাত্মক বিপদ অপেক্ষা করছে ।Friends are good and wonderful 2023

Read More>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *