" crossorigin="anonymous"> আর কয়েক ঘন্টার অপেক্ষা আগামীকাল 22শে জানুয়ারী 2024 উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের।Very good and wonderful news - Sukher Disha...,

আর কয়েক ঘন্টার অপেক্ষা আগামীকাল 22শে জানুয়ারী 2024 উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের।Very good and wonderful news

ভাঙা আর গড়া এই তো দুনিয়ার নিয়ম । বাড়ি ভেঙে হচ্ছে বড়ো বড়ো ফ্লাট। কাঁচা রাস্তা ভেঙে হচ্ছে পাকা রাস্তা। আমাদের দেশ যে ভাবে উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে তাতে আমরা সত্যিই গর্বিত।

আর কয়েক ঘন্টার অপেক্ষা আগামীকাল 22শে জানুয়ারী 2024 উদ্বোধন হতে চলেছে অযোধ্যার রাম মন্দিরের।Very good and wonderful news

আগে মন্দির নির্মাণ সম্পর্কে কিছু কথা

উত্তর প্রদেশে মোট জনসংখ্যার 19%মুসলিম । উত্তর প্রদেশে মসজিদের সংখ্যা প্রায় 7000 । তার মধ্যে সবথেকে পুরানো মসজিদ টি হলো বাবরি মসজিদ । এটি উত্তর প্রদেশের প্রসিদ্ধ ফৈয়জাবাদ জেলার গুরুত্বপূর্ণ অযোধ্যা শহরের রামকোট হিলের উপর অবস্থিত অতি প্রাচীন মসজিদ। কথিত আছে বাবরি মসজিদটি যে স্থানে অবস্থিত ছিল সেখানেই নাকি হিন্দু ধর্মের অবতার রামের জন্ম হয়েছিল। তবে এখানেই যে রামের জন্ম হয়েছিল তার কোন উপযুক্ত প্রমাণ এখন পর্যন্ত কেউ দিতে পারে নি। সেই মসজিদটি ভেঙ্গে ওখানেই রাম মন্দির নির্মাণ করা হয়েছে যার উদ্বোধন আগামীকাল ।

by google image

রাম মন্দির নির্মাণ কমিটির বিশিষ্ট চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র অত্যন্ত আনন্দের সঙ্গে জানিয়েছেন আগামী 22জানুয়ারী 2024 সোমবার রাম মন্দির উদ্বোধন অনুষ্ঠানের আগেই ইতিমধ্যে মন্দিরের সমস্ত কাজ শেষ হয়ে গিয়েছে । তিনি আরও বলেন আগামী 22জানুয়ারী সোমবার ঘটতে চলেছে ভারত তথা বিশ্বের ইতিহাসে 500 বছরের সংগ্রামের সমাপ্তি ।এখন শুধুমাত্র এই দিনটির জন্য অপেক্ষা ।

দেশের বিভিন্ন প্রান্ত থেকে প্রায় 4500সাধু ও বিভিন্ন ধর্মের মোট 2800জন ব্যক্তিকে আমন্ত্রণ জানানো হয়েছে । দেশের বিভিন্ন রাজ্য থেকে বিশিষ্ট মন্ত্রী ও ব্যক্তিবর্গকে এই অনুষ্ঠানে অংশগ্রহন করার জন্য তাদেরকে আমন্ত্রণ পত্র দেয়া হয়েছিল ইতিমধ্যে তারাও এখানে আসতে শুরু করেছে । ভারতবর্ষের কিছু মুসলিম সংখ্যালঘু সম্প্রদায়ের বিশিষ্ট ব্যক্তিদের কেউ এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার জন্য আমন্ত্রণ জানিয়েছেন এখানকার বিশিষ্ট হিন্দু সম্প্রদায়ের লোকেরা ও নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্র । এছাড়াও অনেক সাধারণ জনগণ এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করতে পারবে।আর কয়েক ঘন্টার অপেক্ষা

by google image

অযোধ্যার আকাশে বাতাসে ঘরে ঘরে মানুষের মনে মনে এখন সাজো সাজো রব । উত্তর প্রদেশ সরকার এতটাই খুশি যে নিজের এবং তার পার্শ্ববর্তী কয়েকটি রাজ্যে 22 জানুয়ারি জাতীয় বা সরকারি ছুটি ঘোষনা করেছে । এই দিনে বন্ধ থাকছে স্কুল – কলেজ, অফিস – আদালত, ও ব্যাংক । যদিও ব্যাংক গুলিকে দুপুর দুটোর পরে খোলার কথা বলা হয়েছে । এই রাম মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান যেন প্রতিটি মানুষ উপভোগ করতে পারে তার জন্য কিছু বাড়তি সুযোগ-সুবিধা করে দিয়েছে উত্তরপ্রদেশ সরকার ।

এই উদ্বোধন অনুষ্ঠানে কোনরকম অপ্রীতিকর ঘটনা যেন না ঘটে এইজন্যে এখন থেকেই কড়া ব্যবস্থা গ্রহন করা হয়েছে । এখন থেকেই পুলিশ প্রশাসন মোতায়েন করা হয়েছে , তারা তাদের নিজ নিজ দায়িত্ব পালন করতে ব্যস্ত হয়ে পড়েছে । মন্দির চত্বরের বিভিন্ন জায়গায় ও শহরের বিভিন্ন মোড়ে বসানো হয়েছে সিসিটিভি ক্যামেরা । রাম মন্দিরের চত্বর থেকে শুরু করে বেশ কয়েক কিলোমিটার পর্যন্ত টাঙ্গানো হয়েছে রাম ও রাম মন্দিরের ছবি সমেত ব্যানার । তাই এখন অযোধ্যার আকাশে বাতাসে জয় শ্রী রাম ধ্বনিত মুখরিত। ।

by google image

আগামী 22শে জানুয়ারী 2024 সোমবার রাম মন্দির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি । বেশ কয়েক দিন আগেই শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের আধিকারিকরা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে দেখা করে তাকে রাম মন্দির উদ্বোধনের জন্য আমন্ত্রণ জানান । তিনি এই আমন্ত্রণ পেয়ে অনেক খুশি । তিনি প্রথমেই জয় শ্রীরাম কথাটি উচ্চারণ করেন তারপরে বলেন অত্যন্ত আবেগপূর্ণ হবে সেই দিন ।

আমি নিজেকে ধন্য মনে করছি। আমার জীবদ্দশায় আমি যে এই ঐতিহাসিক দিনের সাক্ষী থাকতে পারবো আমি বিশ্বাসই করতে পারছিনা । নরেন্দ্র মোদীজি প্রায় এক সপ্তাহ আগে থেকেই উপবাসে আছেন । 22 শে জানুয়ারি সোমবার এই মন্দিরের উদ্বোধন অনুষ্ঠান সম্পূর্ণ করেই তিনি তার উপবাস ভাঙ্গবেন । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও এবং ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ এসে উপস্থিত হয়েছেন ।

by google image

উত্তরপ্রদেশের দুজন মুসলিম ছেলে এই রাম মন্দিরের উদ্বোধন নিয়ে তারা কি বলেছে দেখা যাক

উত্তরপ্রদেশের দুজন মুসলিম ছেলে রাম মন্দির নিয়ে বিতর্ক মন্তব্য করেছেন – ছেলে দুটো বলেছে তারা নাকি 22শে জানুয়ারির আগেই বোমা মেরে রাম মন্দির ধ্বংস করে দেবে এই রাম মন্দিরের উদ্বোধন তারা করতে দেবে না এবং উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ও বুলডোজার বাবাকে মেরে ফেলার হুমকি দিয়েছে । আনন্দ সুন্দর ও শুভ মূহুর্তে এই রকম একটা খারাপ সংবাদ কখনোই উত্তরপ্রদেশ তথা অযোধ্যার জনগণ আশা করেনি। সত্যিই এটা একটা খারাপ মন্তব্য । ভারতবর্ষে সব ধরনের এবং সব ধর্মের মানুষের বসবাস । প্রতিটি ধর্মের মানুষের এখানে সমান অধিকার । আমাদের ভারতবর্ষের সরকার সব ধর্মের মানুষকেই সমান চোখে দেখে। এইভাবে এক ধর্মের মানুষ হয়ে অন্য ধর্মের প্রতি আঘাত হানা কখনোই উচিত না । এখন উচিত ওই ছেলে দুটোকে ধরে ডাইরেক্ট গুলি করে মারা ।

by google image

কিন্তু সব থেকে দুঃখর বিষয় হলো,ভালো করে খোঁজখবর নিয়ে জানা গিয়েছে ওই মুসলিম ছেলে দুটো আসলে মুসলিম নয়। তারা সনাতন ধর্মের মানে হিন্দু । ছেলে দুটির নাম তাহার সিং ও ওম প্রকাশ মিশ্র । তারা হিন্দু হওয়া সত্বেও মুসলিম সেজে খারাপ মন্তব্য করেছে , যাতে মুসলিমদেরকে খারাপ চোখে দেখা হয় । এই ভাবে মুসলিম দের কে বিনা কারনে নির্যাতনের শিকার হতে হচ্ছে।

পরিশেষে

একটি কথাই বলবো এই রাম মন্দির উদ্বোধন আমাদের ও দেশ বাসির জন্য সত্যিই গর্বের বিষয়। আমাদের দেশ ভারত বর্ষ এখানে সব ধর্মের মানুষের বসবাস । কোন মানুষকে বা কোন ধর্মকে ছোট করা ঠিক নয় । এমন কোন কাজ করা যাবে না যাতে কোন ধর্ম এবং কোন ধর্মের মানুষকে ছোট হতে হয় । এখন আশা করবো এই উদ্বোধন অনুষ্ঠানে যেন কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে এবং শান্তিপূর্ণভাবে উদ্বোধন অনুষ্ঠান সম্পন্ন হয় ।

Read More>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *