" crossorigin="anonymous"> 2023 কে good by নতুন বছর 2024কে সুস্বাগতম ও প্রিয়জনকে দেওয়া কিছু শুভেচ্ছা বার্তা Have a great year ahead - Sukher Disha...,তবে এই নতুন বছরের আনন্দ করতে গিয়ে এমন কিছু করবো না , যে আমাদের এই আনন্দ ওপরের দুঃখের কারণ হয়ে ওঠে ।

2023 কে good by নতুন বছর 2024কে সুস্বাগতম ও প্রিয়জনকে দেওয়া কিছু শুভেচ্ছা বার্তা Have a great year ahead

আবারো আমরা বিগত সম্পূর্ণ একটি বছর কে অতিক্রম করে নতুন একটি বছর 2024 -এ পদার্পণ করতে যাচ্ছি ।আগামী নতুন বছর আনন্দে সুখে ভরে উঠুক এই আশা করি ।

2023 কে good by নতুন বছর 2024কে সুস্বাগতম ও প্রিয়জনকে দেওয়া কিছু শুভেচ্ছা বার্তা Have a great year ahead

রোমান স্বৈরশাসক জুলিয়াস সিজার সিংহাসনে বসার পর । তখন সময়টা ছিল খ্রিস্টপূর্ব প্রথম শতাব্দীর শেষের দিক প্রায় । ক্ষমতায় আসার পরপরই তিনিই প্রথমবার ক্যালেন্ডারের সংস্কার করেছিলেন । তিনি বছরের শুরু জানুয়ারি মাস দিয়ে করেছিলেন আর তারপর থেকেই এই নতুন বছরের সূচনা হয় । তারপর থেকে প্রতিবছরের জানুয়ারির প্রথম দিনটিকে নতুন বছরের হিসাবে পালন করা হয় ।এখানে নতুন বছর সম্পর্কে কিছু গুরুত্বপূর্ণ আলোচনা করা হলো ।নতুন বছর একদম আমাদের কাছেই ঢলে এসেছে । দেখতে দেখতে কেটে গেলো আরও একটি বছর । আবার একটি নতুন বছরের শুভলগ্নে আমরা এসে উপস্থিত হয়েছি ।

আর কয়েকটা দিন পরেই শুরু হবে সেই নতুন বছর ২০২৪ সাল । এখন ডিসেম্বর মাস চলছে এই ডিসেম্বর মাসের কয়েকটা দিন পেরোলেই শুরু হবে ইংরেজি নববর্ষ । বিগত এই বছরে কত আপন জনকে হারালাম তার হিসাব কে রাখে । কেউ বা হারালেন তাদের একমাত্র সন্তান কে। কেউবা হারালেন বাবা-মাকে । আবার কেউবা হারালো প্রেমিক প্রেমিকাকে । তারা এই বিগত বছরে গুলিতে আমাদের সঙ্গেই ছিল । আমাদের সাথেই তারা বিগত বছর গুলি কাটিয়েছে । এখন আর তারা আমাদের মধ্যে নেই । এবং আর কোনদিন আমাদের মধ্যে থাকবেনা ।


গোটা বিশ্বের কাছে এই দিনটি একটি গুরুত্বপূর্ণ দিন বা নতুন বছর বা happy new year হিসাবে পালিত হয় । এই দিনটিতে সবাই নতুন নতুন কিছু করার পরিকল্পনা করেন । যেমন বন্ধুরা মিলে পিকনিক, পার্টি,খাওয়া-দাওয়া, আড্ডা , হইচই, কোথায় ঘুরতে যাওয়া,


অন্যান্য অনুষ্ঠানের মতোই এই দিনটিকে সুন্দর করে সাজানো হয় । নতুন বছর কে বরন করার জন্য আলোক সজ্জায় রাঙিয়ে তোলা হয় । অনেকে আবার নিজের বাড়ি ও নিজের ঘরকে সুন্দর করে সাজিয়ে তোলেন এই দিনটিকে বরন করার জন্য । কমবেশি সব ধর্মের মানুষই অনেক ধুমধাম ও আনন্দ ফুর্তি করে উপভোগ করেন এই দিনটিকে।


তবে এই নতুন বছরের নতুন শুভ দিনটিকে আরো সুন্দর করার জন্য অতীতের সমস্ত সুখ দুঃখের স্মৃতি কে ভুলে গিয়ে নতুন বছরের নতুন স্বপ্ন, আশা ও আকাঙ্ক্ষা নিয়ে নুতন বছর কে স্বাগত জানাবো । অতীতের সমস্ত কিছুকে ভুলে গিয়ে নতুন জীবন গড়ার সংকল্প করবো । আর এই আনন্দটা কে সবার মাঝে বিলিয়ে দেওয়ার চেষ্টা করব ।

তবে এই নতুন বছরের আনন্দ করতে গিয়ে এমন কিছু করবো না , যে আমাদের এই আনন্দ ওপরের দুঃখের কারণ হয়ে ওঠে ।

পিকনিক করার সময় এত জোরে ডিজি বা গান বাজাবো না জাতে অপরের ক্ষতি হয় । সারারাত ডিজি বা অনেক জোরে গান বাজাবো না । রাতে বা দিলে কোন সময়ই অতিরিক্ত মদ পান করব না । আমরা যেটা আনন্দ ফুর্তি করে খাব সেটা অল্প হলেও অপরকে দেয়ার চেষ্টা করব বিশেষ করে যারা দরিদ্র সীমার নিচে বসবাস করে তাদেরকে দিয়ে একসঙ্গে খাওয়ার চেষ্টা করব ‌। আনন্দ ফুর্তি করার পরে নোংরা আবর্জনা ও খাবারের উচ্ছিষ্ট যেখানে সেখানে ফেলবো ন ।

আবার মোটরবাইক কিংবা অন্য কোন গাড়ি এত জোরে চালাবো না যাতে আমাদের মৃত্যুর ঝুঁকি বেড়ে যায় , মনে রাখতে হবে আপনার জন্য কেউ আপনার বাড়িতে অপেক্ষা করছে । আপনি যেমন নতুন বছর পেয়ে আনন্দে মেতে উঠছেন । তেমনি বাড়িতে আপনাকে নিয়ে তারা আনন্দ উপভোগ করতে চাই । সেই কথা মনে রাখবেন গাড়ি আস্তে চালাবেন এতে আপনার পরিবার ও আপনি মৃত্যুর হাত থেকে বাঁচতে পারবেন।

নতুন বছরের দিন টিকে স্মরণীয় করে রাখার মত দুটি ঘটনা

বিগত 2023 সালকে স্মরণীয় করে রাখার মত দুটি ঘটনা এখানে উল্লেখ করা হলো প্রথম টি হলো বিগত এই বছরে অনুষ্ঠিত হয়েছে ICC WORLD CUP 2023 । যা আমাদের দেশ ভারতবর্ষে অনুষ্ঠিত হয়েছে । আমার দেশ আমাদের গর্ব ,আমাদের অহংকার, আমার দেশ আমার কাছে সবার সেরা । আর আমাদের দেশ ভারত বর্ষ সেই বিশ্বকাপ খেলার অংশগ্রহণ করেছিল । একটানা দশ টি ম্যাচ জেতার পর চূড়ান্ত পর্যায়ে সেমি ফাইনালে ও ফাইনালে অস্ট্রেলিয়ার সঙ্গে মুখোমুখি হয় ।


আরেকটি স্মরণীয় ঘটনা হৃদয়বিদারক ও অসহ্য কষ্টের যেটা আমাদের দেশের বাইরে সংঘটিত হয়েছে সেটা হলো ইযরাইল আর ফিলিস্তিনের যুদ্ধ । ইসরাইল তার ক্ষমতার বলে ফিলিস্তিনের উপর অহরহ হামলা চালিয়ে যাচ্ছে । ইসরাইল বিভিন্ন অস্ত্র দিয়ে ফিলিস্তিনিদের হত্যা করেছে । হাসপাতাল, বাচ্চাদের স্কুল, কলেজ, অফিস আদালত এসব টার্গেট করে তারা বোমা ফেলছে । এই যুদ্ধে প্রায় 10 থেকে 20 হাজার ফিলিস্তিনের নিরীহ জনগণ বিশেষ করে শিশুরা নিহত হচ্ছে । গোটা বিশ্বই এ নিয়ে উত্তাল । কেউ ফিলিস্তিনের পক্ষ নিচ্ছে কেউ বা ইসরাইলের পক্ষ নিচ্ছে । এ নিয়ে তৃতীয় বিশ্বযুদ্ধ সম্ভাবনা দেখছে বিশেষজ্ঞরা ।

নতুন বছরে হয়তো ভাবছেন আপনার প্রিয় জনকে কিভাবে নতুন বছরের শুভেচ্ছা জানাবেন আর ভাবনা‌ নয় এখুনি তার সমাধান করে দিচ্ছি –

1) অন্ধকার শেষ হয়ে , আলোময় হোক নতুন বছর । খুশিতে ভরে যাক সারা জীবন ।
2) সব স্বপ্ন আশা আকাঙ্ক্ষা পূরণ হোক 2024 সালের। ভালো থাকুক আপনজন ও পৃথিবীর সকল মানুষ । 3) নতুন বছর সবার জীবনে বয়ে আনুক নতুন জোয়ার নতুন স্বপ্ন ।
4) Good by 2023, সুস্বাগতম 2024 ।
5) অতীতের সমস্ত দুঃখ ,কষ্ট , বেদনা জালা যন্ত্রণা সব ভুলে নতুন বছরকে স্বাগত জানাই । নতুন বছরের প্রতিটি দিন, আপনার আনন্দের ভরে উঠুক এই কামনা করি ।

Read More>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *