" crossorigin="anonymous"> Israel is good and wonderful but a land of sin 1 চলুন দেখি ইজরায়েল কেন পাপের দেশ বলা হয় - Sukher Disha...,

Israel is good and wonderful but a land of sin 1 চলুন দেখি ইজরায়েল কেন পাপের দেশ বলা হয়

বিশ্বে প্রায় 200টির ও বেশি দেশ রয়েছে। তার মধ্যে ইজরাইল কে সব থেকে ধ্বনি দেশ বলা হয়। কিন্তু দুঃখের বিষয় ধনী হয়েও এই দেশ সবথেকে বেশি বেহায়াপনা ও অশ্লীলতায় পরিপূর্ণ ।

Israel is good and wonderful but a land of sin 1 চলুন দেখি ইজরায়েল কেন পাপের দেশ বলা হয়

ইজরায়েল এশিয়া মহাদেশের পশ্চিমে ও ভূমধ্যসাগরে পূর্ব দিকে অবস্থিত একটি দেশ । এই দেশটির প্রতিবেশী দেশ গুলি হলো লেবানন,সিরিয়া, জর্ডন ও মিশর । ইসরাইলের রাজধানীর নাম জেরুজালেম । ইজরায়েলে জনগনের ভোটে নির্বাচিত সরকার প্রতিষ্ঠিত মানে ইজরায়েল গনতান্ত্রিক রাষ্ট্র হিসাবে স্বীকৃত। ইসরাইলের সমগ্র জাতির প্রায় সিংহভাগই ইহুদি। ইজরাইল দেশটিতে মোট জনসংখ্যার প্রায় ২০% মুসলিম ধর্মের লোক বাস করে। শুধু যে ইহুদী ও মুসলিম ধর্মের লোক বাস করে তা নয় কম বেশি অন্য ধর্মের লোক ও বাস করে এই দেশটিতে।

আমেরিকাকে বিশ্বের মধ্যে সবথেকে শক্তিশালী দেশ মনে করা হলেও ইজরায়েলের কাছে আমেরিকা অসহায় । তাই বিশ্বের মধ্যে সবচেয়ে সবথেকে শক্তিশালী দেশ হলো ইসরাইল । এদের ক্ষমতা, এদের অস্ত্র ও পারমানবিক বোমার সংখ্যা অন্য দেশের তুলনায় অনেক বেশি । ইজরায়েলের পারমাণবিক বোমার সংখ্যা প্রায় 95 টি যেগুলি অন্য দেশের তুলনায় অনেক বেশি শক্তিশালী । বেশ কয়েক বছর থেকে ইসরাইল ও ফিলিস্তিনের মধ্যে যুদ্ধ লেগে আছে । ইজরায়েল উন্নত দেশগুলির মত অন্যতম। এত উন্নত দেশ হওয়া সত্ত্বেও ইজরায়েল কে পাপের দেশ বলা হয় ।

Although America is considered the most powerful country in the world, America is helpless to Israel. Therefore Israel is the most powerful country in the world. Their power, their weapons and the number of nuclear bombs are much more than other countries. Israel has about 95 nuclear bombs which are more powerful than any other country. The military force of this country is called as the second largest military force in the world. There has been a war between Israel and Palestine for several years. Israel is one of the developed countries. Despite being such a developed country, Israel is called a country of sin.

কেন ইজরায়েলকে পাপের দেশ বলা হয় চলুন দেখি?Let’s see why Israel is called the land of sin?

বিশ্বের সকল মুসলিম দেশগুলির কাছে ইজরায়েল একটি খারাপ দেশ নামে পরিচিত। শুধু মুসলিম দেশ গুলিই না অনেক দেশ আছে যে দেশ গুলি ইজরায়েলকে খুব ভালো চোখে দেখে না । ইসরাইলের সঙ্গে কোনো সম্পর্ক রাখতে চাই না বা কোন কিছুর আদান-প্রদান ও করতে চায় না । ফিলিস্তিনি ও ইসরাইলের যুদ্ধের কারণে মুসলিম দেশগুলি ইসরাইলের তৈরি পন্য সামগ্রীকে বয়কট করেছে । ইজরায়েল সরকার এর কারনে কয়েক কোটি টাকার ক্ষতির সম্মুখীন হয়েছে ।Israel is good and wonderful but a land of sin 1 চলুন দেখি ইজরায়েল কেন পাপের দেশ বলা হয়

by google image

ইজরাইলের যে কোন 5স্টার হোটেলে খেতে গেলে আপনাকে অবশ্যই মোটা অংকের টিপস(এটা এখানে একদম জরুরী) গুনতেই হবে। ইজরায়েলের একটি নিয়ম হচ্ছে আপনি এখানে কোনো 5Star হোটেলে খেতে গেলে কখনো আপনার পনির ও বার্গার চাওয়া যাবে না, চাইলেই মোটা অংকের জরিমানা করা হবে। ইজরায়েলের এমন কোনো জায়গা আছে যেখানে আপনি গাড়ি চালাতে পারবেন না।

কেউ ভুলে সেই সব জায়গা গুলিতে গাড়ি চালালে সাথে সাথে পুলিশ আপনাকে ধরে নিয়ে যাবে । ইজরায়েলে সমকামীতা আইন স্বীকৃত । এখানকার পতিতালয় গুলিকে সরকার রক্ষণাবেক্ষণ করে । কারণ ইজরাইলের প্রতিটি পুরুষ প্রায় 1 হাজার বার করে পতিতালয়ে যাতায়াত করে। এবং সবাই এই পতিতালয়ের নারীদের সাথে সহবাসে লিপ্ত হয় । এখানকার ধনী ব্যক্তিরা দিনের বেশিরভাগ সময় পতিতালয়েয় কাটিয়ে দেয় । সোনা যায় এখান কার প্রতিটি পুরুষ তার মোট ইনকামের বেশিরভাগ টাকায় এই পতিতালয়ে খরচ করে ফেলে ।

by google image

ইজরায়েলের সৈন্য বাহিনী The army of Israel

এই দেশের সামরিক বাহিনীকে বিশ্বের দ্বিতীয় বৃহত্তম সামরিক বাহিনী হিসেবে আখ্যা দেওয়া হয় । এখানকার সৈন্যবাহিনী অনেক বেশি । অন্য দেশের তুলনায় এখানকার শূন্য বাহিনী অনেক বেশি শক্তিশালী ও উগ্র মেজাজের । এই দেশে যতজন জনগণ আছে ঠিক ততজনই সৈন্যবাহিনী আছে । এখানকার সেনাবাহিনীর মহিলা সদস্যরা অন্য দেশের মহিলা সেনাবাহিনীর তুলনায় অনেক বেশী সুন্দরী । বিশ্বের সবথেকে শক্তিশালী ও তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন গোয়েন্দা বাহিনী ইজরায়েলেই রয়েছে । বিশ্বের মধ্যে একমাত্র ইহুদি রাষ্ট্র এই ইজরাইল ।

বিশ্বের অন্য দেশের তুলনায় ইহুদিরা এখানে সংখ্যাগরিষ্ঠ । দেশটিতে প্রায় ৫০ লক্ষ মানুষের বসবাস তার মধ্যে 80শতাংশ মানুষই ইহুদী । বিশ্বের প্রতিটি দেশে রাষ্ট্রীয় ভাষা একটি থাকলেও এখানে কিন্তু ভিন্ন । ইসরাইলের রাষ্ট্রীয় ভাষা একটি হিব্রু আরেকটি আরবি । এখানকার মানুষ যে এই দুই ভাষায় কথা বলে তা নয় আরো অন্যান্য ভাষাও এখানে প্রচলিত রাষ্ট্রীয় ভাষা । তবে এখানকার রাষ্ট্রীয় ভাষা এই দুইটি ।

by google image

ইজরায়েলের কিছু অদ্ভুত নিয়মকানুন Israel has some strange rules

এখানে আপনাকে কোন অনুষ্ঠানে যেতে হলে অবশ্যই ভোর হওয়া পর্যন্ত থাকতে হবে । কারণ এখানকার নিয়ম হলো রাতের খাওয়া দাওয়া শেষ করে বিশেষ করে বিয়ের অনুষ্ঠানে রাত দুটোর পরে সকল বয়সের সকল অতিথিরা নাচ গানে ব্যস্ত থাকে ও সকাল হওয়া পর্যন্ত তারা অপেক্ষা করে । ইজরাইল সরকারের আর একটি সর্বজন গ্রাহ্য নিয়ম হলো এখানকার সকল প্রাপ্তবয়স্ক পুরুষ ও মহিলাদের কে সেনা প্রসিক্ষন নিতে হয় এটা বাধ্যতামূলক । এখানে সকল প্রাপ্তবয়স্ক পুরুষ ও মহিলাকে তিন বছরের সেনা প্রশিক্ষণ দেয়া হয় ।

by google image

যাতে তারা সকল ছোটখাটো বিপদের সঙ্গে মোকাবিলা করতে পারে । এখানকার নারী সৈনিকরা পর্যন্ত তার সৌন্দর্যকে বিক্রি করে বা বিনোদনমূলক কাজে লাগিয়ে অর্থ উপার্জন করতে পারে । এখানকার আর একটি সুন্দর নিয়ম হলো ইহুদী ধর্মের অনুসারীরা যদি কোন খারাপ কাজে লিপ্ত হয় তাহলে তাকে তার সাজা স্বরুপ একদিন ও রাত কোনরকম কিছু না খেয়ে থাকতে হয় । আর ঐ দিনটিকে জাঁকজমকপূর্ণ ভাবে সকলকে নিয়ে আনন্দ ফুর্তিতে কাটাতে হয় পালন করতে হয় ।

ইজরায়েল সরকার সকল দেশবাসীর জন্য বছরের দুটি দিন নির্দিষ্ট করে দিয়েছেন । এই দুটি দিনের নির্দিষ্ট সময়ে সবকিছু এক মিনিটের জন্য স্থির হয়ে যায় ও সকল মানুষকে দাঁড়িয়ে থেকে নীরবতা পালন করতে হয় । কেউ এর বিরোধিতা করলে তার যথাযথ শাস্তি প্রদান করা হয় । ইজরায়েলের রাজধানী জেরুজালেমের একটি শহর যেটা ইহুদি অঞ্চল নামে পরিচিত । এই ইহুদি অঞ্চলে শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত সকল গাড়ি বন্ধ রাখা হয় বা গাড়ি চালানো একদম নিষিদ্ধ । যদি কোন ব্যক্তি এই নির্দিষ্ট সময়ের মধ্যে ঐ ইহুদী অঞ্চলে গাড়ি চালায় তাহলে তার গাড়িতে পাথর মেরে গুঁড়িয়ে দেওয়া হয় ।

দেশটির ধনী দেশ হলেও তাদের নিজস্ব সম্পত্তির পরিমাণ খুব বেশি নয় । এই দেশটিকে আমেরিকার সরকার অনেক অনুদান দিয়ে থাকে । আমেরিকা সরকারের অনুদান পেয়ে তারা এখন বেশ ধনী । ইজরায়েল সরকার আমেরিকা সরকারের কথায় উঠে ও বসে ।

ইজরায়েলের পর্যটন কেন্দ্র গুলি কি কি What are the tourist attractions in Israel?

এই দেশের রাজধানী জেরুজালেমে অবস্থিত মুসলিম /ইহুদি ও খ্রিস্টানদের পবিত্র ধর্মস্থান বায়তুল মুকাদ্দাস । যেটা এখন এই ইহুদি সরকার দখল করে রেখেছে । এছাড়াও ইজরাইলে অনেক ঐতিহাসিক স্থান রয়েছে যেমন ইহুদি মন্দির ও জেরুজালেম শহর অন্যতম । এগুলোকেই ইজরাইলের পর্যটন কেন্দ্র হিসেবে ধরা হয় । এই সব পর্যটন কেন্দ্র গুলি থেকে ইযরায়েল সরকার অনেক অর্থ উপার্জন করে থাকে । প্রতিবছর বিদেশের বিভিন্ন জায়গা থেকে প্রায় লাখ লাখ মানুষ এই ধর্মস্থান বায়তুল মুকাদ্দাস মসজিদে এসে উপস্থিত হয় । এই মসজিদে প্রায় কয়েক লাখ মানুষ একসঙ্গে নামাজ পড়তে পারে । এই দেশে দরিদ্র বসবাসকারী লোক নেই বললেই চলে ।

by google image

এই দেশের আরও একটি গুরুত্বপূর্ণ পর্যটন কেন্দ্র হল । এই পর্যটন কেন্দ্রে বছরের প্রত্যেকটি সময় হাজারে হাজারে ছোট বড় সকল মানুষ এসে তাদের মূল্যবান সময় কাটাই । সেটি হলো লবনাক্ত ও মৃত সাগর। এই সাগরে সাঁতার না জানলেও অনেকক্ষণ ভেসে থাকা যায় । এই সাগরে কোন কোনরকম হিংস্র প্রাণী যেমন তিমি,হাঙর, কুমির কিছুই নেই তাই একে মৃত সাগর বলা হয় । ছোট বড় পুরুষ ও মহিলা সব বয়ষের মানুষ এখানে এসে আনন্দ উপভোগ করে ।

Read More>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *