" crossorigin="anonymous"> International Good and Extraordinary Kerat Conference at Domkal মুর্শিদাবাদের ডোমকল শহরে সংগঠিত হলো 2024 আন্তর্জাতিক কেরাত সম্মেলন - Sukher Disha...,

International Good and Extraordinary Kerat Conference at Domkal মুর্শিদাবাদের ডোমকল শহরে সংগঠিত হলো 2024 আন্তর্জাতিক কেরাত সম্মেলন

মুর্শিদাবাদ ডোমকল তথা পশ্চিম বঙ্গের গর্ব এই কেরাত সম্মেলন । এখন এই সম্পর্কে আপনাদের কে বিস্তারিত জানাবো

International Good and Extraordinary Kerat Conference at Domkal মুর্শিদাবাদের ডোমকল শহরে সংগঠিত হলো 2024 আন্তর্জাতিক কেরাত সম্মেলন

2024 এর নতুন বছর আমাদেরকে এই রকম এক সুন্দর মুহূর্ত উপহার দিয়েছে এতে আমরা, আমাদের সকল মুর্শিদাবাদ বাসি সত্যিই গর্বিত ও আনন্দিত । ডোমকল মহাকুমার স্টেডিয়াম ময়দনে অনুষ্ঠিত হচ্ছে সেই অনুষ্ঠান ।

by google image

অল বেঙ্গল ইমাম মোয়াজ্জিন অ্যাসোসিয়েশন এন্ড চারিটেবল ট্রাস্ট মুর্শিদাবাদ জেলা কমিটির উদ্যোগে এবং মুর্শিদাবাদের সকল দাওয়াতি সাথীদের সহযোগিতায় নতুন বছর 2024 এর 28 শে জানুয়ারি রবিবার ডোমকল শহর,ডোমকল মহাকুমা ও ডোমকল পৌরসভার স্থায়ী স্টেডিয়াম ময়দানে গত বছরের মত এবারও অনুষ্ঠিত হচ্ছে আন্তর্জাতিক কেরাত সম্মেলন । সেই উপলক্ষে আজ ডোমকল তথা ডোমকল বাসির মধ্যে সাজো সাজো রব । ডোমকল শহরের আনাচে কানাচে আজ উপচে পড়া ভিড়। আজকে গাড়ি ঘোড়া যানবাহন ও মানুষ সবই ব্যস্ত ।

by google image

আজ ডোমকলের আকাশ বাতাস আল কোরআনের ধনী তে মুখরিত । মুহুর্মুহু বেজে উঠছে আল কুরআনের সুর । সবাই একটু অন্য রকম স্বাদ অনুভব করছে । এর আগে এই রকম অনুষ্ঠান দেখেনি এখানকার মানুষ। তাই সবাই কম বেশি আনন্দ উপভোগ করছে । পুলিশ প্রশাসন এই অনুষ্ঠানে যেন কোন ঝামেলা বা কোন অপ্রীতিকর ঘটনা না ঘটে তাই তারা সদা ব্যস্ত ।
এই অনুষ্ঠানে বিদেশ থেকে অনেক বিশ্ব বিখ্যাত আলেম ও কারী অংশগ্রহণ করেছেন। তারা কুরআনের সুন্দর মধুর সুর পরিবেশন করবেন । তারা হয়তো আমাদের দেশে এর আগে কোনদিন আসেনি আর কোনদিন আসবেও না । তাদেরকে পেয়ে আমরা সত্যিই আনন্দিত ধন্য ।

by google image

এই অনুষ্ঠানে যারা অন্য দেশ থেকে এসেছেন Those who came from other countries in this event

ইসলামের পাঁচটি স্তম্ভের মধ্যে হজ অন্যতম । কথিত আছে এই সৌদি আরবে হজ করতে আসলে তার জীবনের সমস্ত গুনাহ মাফ করে দেওয়া হয়। হজে গিয়ে কাবা শরীফ কে সাত বার প্রদক্ষিণ না করলে হজ কবুল হবে না । যে স্থানে লাখ লাখ মানুষ বিশ্বের প্রতিটি জায়গা থেকে যায় শুধুমাত্র হজের উদ্দেশ্যে । বিশ্বের প্রতিটি মুসলিম এর কাছে কাবা ঘর ও কাবা শরীফ অনেক দামি বস্তু । সকল দেশের সেরা দেশ ও পৃথিবীর মধ্যস্থল বলে যে দেশকে সম্বোধন করা হয় যেখানে আমার নবী হযরত মুহাম্মদ (সাঃ) জন্মগ্রহণ করেছিলেন এবং সারা জীবন ইসলামের দাওয়াতে কাটিয়েছিলেন । সেই সৌদি আরব থেকে আসছেন যিনি কাবা শরীফের বর্তমান ইমাম ও বিশ্ব বিখ্যাত কারী মেকদাদ আল সাইদ ।

by google image


সুদূর ইরান থেকে আসছেন শায়েখ কারী মুস্তাফা আল হুসাইনী । যিনি বিশ্ব বিখ্যাত কারী ।
মালেশিয়া থেকে এসে যিনি ভারতের মাটিকে পবিত্র করেছেন তিনি হলেন শায়েখ কারী আইমান রিজওয়ান । যিনি দাওয়াতের কাজে নিজেকে সদা ব্যস্ত করে রাখেন । তার কেরাত মানুষ মুগ্ধ হয়ে শোনে ।
বিশ্বের কোরআন প্রতিযোগিতায় যে দেশ অনেক বার প্রথম স্থান অধিকার করেছে । যে দেশ কে কারী,মওলানা,ও কোরআনের হাফেজদের খনি বলা যায় । সেই আমাদের প্রতিবেশী বাংলাদেশ থেকে আসছেন শায়েখ কারী আব্দুল ওয়াদুদ সাহেব।
ইন্দোনেশিয়ায় থেকে আসছেন শায়েখ কারী হুসাইন ফাকুবান ইয়াহীম।
আরও একজন আমাদের প্রতিবেশি নেপাল থেকে আসছেন কারী মহম্মদ রেজা আজাহারী
এছাড়াও আমাদের দেশের বিভিন্ন রাজ্য থেকে অনেক কারী অংশ গ্রহণ করছেন এই অনুষ্ঠানে। যেমন বিহার,ইউপি,হরিয়ানা,ও উত্তর প্রদেশ ইত্যাদি।

এই অনুষ্ঠানের সবথেকে আকর্ষনীয় উপস্থিতি হলো The most attractive presence of this program is

মানুষের ইচ্ছার কখনো শেষ নেই । সবার সব ইচ্ছা পূরণ হয় না । সিহাব চত্বর এক অভিনব সপ্ন দেখেছিলেন। পায়ে হেঁটে হজ করার। আর সেই সপ্ন তিনি সফলও করেছিলেন। তিনি 2023 সালে সুদূর কেরল থেকে পায়ে হেঁটে হজের উদ্দেশ্যে মক্কা অভিমুখে রওনা হয়েছিলেন । নিজের কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণে সফল হয়েছে শিহাব চত্বর । ৮৬৪০ কিলোমিটার পাড়ি দিয়ে ৩৬০ দিনে পাকিস্তান আফগানিস্তান,কাতার,ইরাক, পেরিয়ে মক্কায় পৌঁছান তিনি। তার এই পায়ে হেঁটে হজে যাওয়ার ঘটনা সোস্যাল মিডিয়ায় খুব দ্রুত ভাইরাল হয়ে যায়‌। তাই দীর্ঘ পথ অতিক্রমে সাধারণ মানুষ থেকে নেতা মন্ত্রী ও পুলিশ প্রশাসন তাকে সাহায্য করেছে ।

by google image

সেই শিহাব চত্বুর আসছে এই কেরাত সম্মেলনে ।শুধু মাত্র তাকে দেখা ও তার মুখের কথা শোনার জন্য অনেক মানুষ কেরাত সম্মেলনে অংশ গ্রহণ করেছে।

পরিশেষে Finally

এই রকম এক ঝাঁক দেশ ও বিদেশী কারীর মিলিত সমন্বয়ে এই অনুষ্ঠান । আমরা এলাকাবাসী সত্যিই গর্বিত। তবে এই অনুষ্ঠানের মূল বিষয়বস্তু হতে হবে সকল মানুষকে অন্ধকার থেকে আলোর রাস্তা দেখানো । তবেই এর আসল উদ্দেশ্য প্রকাশ পাবে।

Rear more>>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *