" crossorigin="anonymous"> Mobile is a beautiful and wonderful medium of communication 1মোবাইলের কারনেই আপনবোনকে ধর্ষণ,চলুন বিস্তারিত জানি - Sukher Disha...,

Mobile is a beautiful and wonderful medium of communication 1মোবাইলের কারনেই আপনবোনকে ধর্ষণ,চলুন বিস্তারিত জানি

আল্লাহ মানুষকে আশরাফুল মাখলুকাত করে পাঠিয়েছেন দুনিয়ায়। আশরাফুল মাখলুকাত মানে সৃষ্টির সেরা।সৃষ্টির সেরা হয়েও কিছু সময় এমন কাজ করে বসে যে তখন সৃষ্টির নিম্নস্তরে পৌঁছে যায় । এই রকমই একটা ঘটনার কথা বলবো

Mobile is a beautiful and wonderful medium of communication 1মোবাইলের কারনেই আপনবোনকে ধর্ষণ, চলুন বিস্তারিত জানি

মোবাইলের প্রথম আবিষ্কার আজ থেকে প্রায় 50 বছর আগে । বাজারে motorola mobile এর চাহিদা না থাকলেও এই motorola company কিন্তু প্রথম মোবাইল ফোন আবিষ্কার করে । এই মটোরোলা কোম্পানি প্রথম যে মোবাইল ফোন আবিষ্কার করে তার ওজন ছিল প্রায় 2.5 কিলো । এই মোবাইল ফোনের মাধ্যমেই প্রথম কল করা হয়। প্রথম আবিষ্কৃত ফোনটি মানুষের মধ্যে ব্যাপক সাড়া ফেলে দেয় । তার কয়েক বছর পর মার্টিন কুপার প্রথম স্মার্টফোন আবিষ্কার করেন । এই স্মার্টফোন বিজ্ঞানের যুগান্তকরী আবিষ্কার ।

by google image

মানুষের জীবনে মোবাইল কতটুকু ভালো প্রভাব ফেলেছে দেখি Let’s see how mobile has a good effect on people’s lives

মোবাইল আবিষ্কারের মাধ্যমে মানুষ আজ উন্নতির চরম পর্যায়ে পৌঁছে গিয়েছে । এই মোবাইল মানুষকে ইনকামের রাস্তা দেখিয়েছে । অনেক বেকার যুবক মোবাইলের কাজ করে তাদের জীবনকে উন্নতির দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে । অতীতের সমস্ত গ্লানি ভুলে মানুষ আজ নতুন কে জানতে শিখেছে । মোবাইল এ যুগের একটি সর্ববৃহত যোগাযোগ মাধ্যম । মানুষ মোবাইলের মাধ্যমে মানুষ দূরকে কাছে টেনে নিয়েছে । পরকে করেছে আপন । মোবাইল আবিষ্কার বিশ্বের যুগোপযোগী পরিবর্তন এনে দিয়েছে।

এখনকার বাজারে মোবাইল কতটা গুরুত্বপূর্ণ তা বুঝতে পারা যাবে যদি এখন সমস্ত মোবাইলকে ব্যান্ড করে দেওয়া হয় । পৃথিবীর এক প্রান্ত থেকে অপরপ্রান্তে যোগাযোগের মাধ্যম মোবাইল। সব ধরনের মানুষের কাছে মোবাইলের গুরত্ব অপরিসীম। বিশেষ করে ছাত্রজীবনে মোবাইলের ভূমিকার কথা বলে শেষ করা যাবে না । ছাত্ররা মোবাইল দিয়েই তাদের পড়াশুনোর কাজ চালিয়ে নিচ্ছে । শিক্ষকরা তাদের tution এর কাজ চালিয়ে নিচ্ছে মোবাইল দিয়ে ।মোবাইল দিয়েই মানুষ এখন কোটি কোটি টাকা ইনকাম করছে YouTube চালিয়ে।

মানুষের জীবনে মোবাইল কতটুকু খারাপ প্রভাব ফেলেছে দেখি Let’s see how badly mobile has affected people’s lives

মোবাইল একটি প্রান হীন জিনিস। আপনি মোবাইলকে যে ভাবে ব্যাবহার করবেন সে ভাবে ব্যবহৃত হবে । এর খারাপ ও ভালো দুটি দিক রয়েছে। মোবাইল কে আপনি ভাল কাজে লাগাতে পারেন খারাপ কাজেও লাগাতে পারেন সেটা আপনার বিষয় । মোবাইলের কারনে মানুষ খারাপ হয় তবে এখানে মোবাইলের কোন দোষ দেয়া যাবে না ।

কারণ আগুনের ওপরে আপনি যদি ঝাঁপিয়ে পড়েন তো আগুনের কি করা আছে । আগুনের ধর্ম তো পোড়ানোই আর সে তো তা কাজ করবেই । আপনি যদি মোবাইলের সঙ্গে খারাপ ব্যবহার করেন তাহলে সেও আপনার সঙ্গে খারাপ ব্যবহার করবে আবার আপনি যদি মোবাইলের সঙ্গে ভালো ব্যবহার করেন তাহলে সেও আপনার সঙ্গে ভালো ব্যবহার করবে । তবে বর্তমানে সব বয়সের মানুষ মোবাইলের সঙ্গে খারাপ ব্যবহারই করে থাকে ।

by google image


মোবাইলের এই খারাপ দিকটা সব বয়সের লোকেদেরই গ্রাস করে ফেলছে খুব তাড়াতাড়ি । আজ মোবাইলের জন্যই মানুষ পরকীয়ায় জড়িয়ে পড়ছে । বাড়িতে স্বামী না থাকার কারণে পর পুরুষের সঙ্গে মোবাইলে প্রেম আলাপ করতে ব্যস্ত সমাজের একাংশ । বিশেষ করে ছাত্র সমাজ এই মোবাইলের কারণে তাদের জীবনকে নষ্ট করে দিচ্ছে । Mobile is a beautiful and wonderful medium of communication 1মোবাইলের কারনেই আপনবোনকে ধর্ষণ, চলুন বিস্তারিত জানি

বাচ্চার শুরু থেকে একদম বড় হওয়া পর্যন্ত মোবাইলের কুপ্রভাবের কারণে তাদের জীবন শুরুতেই ধ্বংস করে দিচ্ছে তাদের বাবা মা । এর জন্য তাদের উন্নতির থেকে অবনতি হচ্ছে বেশি। পড়াশুনোর নাম করে রাতজেগে মোবাইলে Blue film দেখতে ব্যস্ত। মোবাইলের এইসব খারাপ ভিডিও দেখে সব থেকে বেশি মানুষ খারাপ হচ্ছে,আজকে আপনাদেরকে এই রকমই একটা ঘটনার কথা বলবো। মোবাইল মানুষকে কতটা নিচে নিয়ে যেতে পারে।

এবার দেখা যাক ঘটনাটি আসলে কি ঘটেছিল Now let’s see what actually happened.

মারাত্মক ও নির্লজ্জকর ঘটনাটি উত্তরপ্রদেশ রাজ্যের একটি জেলার ঘটনা । অন্য সব প্রতিবেশীর মতো এ পরিবারটিও বাস করত ঐ জেলায় । সেই পরিবারে বাস করত দুই ভাই বোন ও তার মা । তার বাবা বেশ কিছুদিন আগেই মারা গিয়েছে । ভাই বোন দুজনেই নাবালক । দুজনেই পড়াশোনা করতো । বাড়িতে মা না থাকার কারণে ঐ দিন রাতে একসাথে শুয়ে চলেছে ভাই ও বোন । বোন ঘুমিয়ে পড়লে ভাই সঞ্জু মোবাইলে পর্নোগ্রাফি দেখা শুরু করে ।

পর্নোগ্রাফি দেখতে দেখতে ভাই এতটাই উত্তেজিত হয়ে পড়ে যে রাত দুটো নাগাদ তার বোনের উপর অত্যাচার শুরু করে । বোন ছটফট করতে থাকে ও ভাইয়ের কাছ থেকে পালানোর চেষ্টা করে । আর কেউ না থাকার কারনে তার বোনের হাত-পা বেঁধে জোর করে তাকে ধর্ষণ করে । সবকিছু শেষ হয়ে যাওয়ার পর তার হুঁশ ফিরে আসে । এইসব ঘটনা লুকানোর চেষ্টা করে । কোন উপায় না দেখে লোক জানাজানির ভয়ে বোনকে গলা টিপে হত্যা করে এবং সেখান থেকে চম্পট দেয় ।

by google image


এই ভাবেই রাত কেটে যায় । পরের দিন কাকা ও তার মা বাড়িতে এসে মেয়েকে মৃত অবস্থায় দেখতে পাই । মেয়েকে মৃত্যু অবস্থায় দেখেই তার কাকা ও মা আঁতকে উঠেন । তারা বুঝতে পারছে না কে এই ঘটনা ঘটালো । সঞ্জু পলাতক দেখেই বুঝতে পারে কে এই ঘটনা ঘটিয়েছে। সঞ্জুর দিকেই এই ঘটনার তির তারা ছুড়তে থাকে । পরে সঞ্জুকে আটক করা হলে এই ঘটনা সত্যতা সামনে আসতে শুরু করে । পরে অনেক মারধরের পরে সঞ্জু স্বীকার করে যে এই ঘটনা সেই ঘটিয়েছে ।

এই ঘটনার পিছনে একমাত্র দায়ী এই মোবাইল । এই মোবাইলে পর্ণ দেখার কারণেই সে এই ঘটনা ঘটিয়েছে । একটা মানুষ কতটা উত্তেজিত হলে আপন বোনকে ধর্ষণ করতে পারে সেটা অবশ্যই ভাবার বিষয় । তারপরে আবার এই ঘটনা যাতে প্রকাশ না পাই তার জন্য খুন করা হয়েছে । এই ঘটনা খুবই দুঃখজনক । এই মোবাইলের কারনেই অকালে কত প্রাণ নষ্ট হচ্ছে ।

কত বৌ তার স্বামীকে হারাচ্ছে। অনেক মহিলা পরকীয়ায় জড়িয়ে গিয়ে স্বামী ছেলে ও সন্তানদের রেখে চলে যাচ্ছে অন্য পুরুষের হাত ধরে । এই মোবাইল সমাজে আজ এমন ভাবে তার জায়গা করে নিয়েছে যে এর হাত থেকে কেউ রেহাই পাচ্ছে না । নাবালক থেকে সাবালক সব বয়সের মানুষ এই মোবাইলের জন্য তাদের মূল্যবান সময় ও জীবন নষ্ট করে ফেলছে । কোন ভাবেই তাদের হুস ফেরানো যাচ্ছে না । দেশের সরকার যদি এর কড়া ব্যবস্থা না নেন তাহলে সমাজ আরও ক্ষতিগ্রস্ত হবে ।

by google image

এখানে কয়েকটি পদ্ধতির কথা বলা হলো যে গুলো মানুষকে মোবাইলের কারনে ক্ষতিগ্রস্ত কে বাঁচাতে পারে Here are some methods that can save people from being harmed by mobile phones

  1. দেশ সমাজ ও জনগনকে বাঁচাতে হলে মোবাইল থেকে পর্ণ ভিডিওর বিভিন্ন সাইট বা ব্লু ফিল্ম channel গুলিকে বন্ধ করে দিতে হবে ।
    2) মোবাইলের পর্ণ সাইট গুলিকে বন্ধ করে রাখতে হবে এবং security alert ব্যাবহার করতে হবে । যাতে পর্নো সাইট গুলিতে কেউ প্রবেশ করলে security সরূপ‌ যাতে রিং টোন বেজে উঠে ।
    3) ছেলেমেয়ে দের প্রতি তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে তারা কোথায় যাচ্ছে কার সাথে মেলামেশা করছে, রাতে কখন বাড়ি ফিরছে ইত্যাদি।
    4) নাবালক ছেলেদের হাতে মোবাইল যত সম্ভব কম দিতে হবে ।

Read more>>>>>>>>>>

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *